ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩

Most demand job in Freelancing 2023: যারা নতুন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করা শুরু করেছেন। তাদের প্রত্যেকের মনে একটি প্রশ্ন জেগে থাকে। সেটি হলো, ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি। হয়তবা আপনার মনেও এই প্রশ্নটি জেগেছে। আর সে কারনে আপনি গুগলে, ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে জানার জন্য সার্চ করেছেন। 

আর যেহুতু আপনি আমার ওয়েবসাইটে প্রবেশ করেছেন। সেহুতু আমি আপনাকে নিরাশ করবো না। কারন, আজকের আলোচনায় আপনি আপনাকে ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে পরিস্কার ধারনা দিবো। তো চলুন এবার মুল আলোচনায় ফিরে যাওয়া যাক।

 

ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি?

আপনি হয়তবা জেনে থাকবেন, বর্তমানে ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস গুলোতে প্রচুর পরিমানে ফ্রিল্যান্সিং জব রয়েছে। তবে সে গুলোর মধ্যে আপনি এমন কিছু জব দেখতে পারবেন। যে গুলোর ব্যাপক পরিমান চাহিদা রয়েছে। এবং সময় যতো অতিবাহিত হচ্ছে, ঠিক ততো বেশি এই ফ্রিল্যান্সিং জব এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। 

আর বর্তমানে ফ্রিল্যান্সিংয়ে অধিক চাহিদা রয়েছে, এমন কিছু ফ্রিল্যান্সিং জব হলোঃ

  1. গ্রাফিক্স ডিজাইন,
  2. থ্রিডি এনিমেশন,
  3. প্রোগ্রামিং,
  4. ডিজিটাল মার্কেটিং,
  5. অ্যাপস ডেভলপার,
  6. ট্রান্সলেটর,

তো উপরে আপনি যে সকল ফ্রিল্যান্সিং জব এর নাম দেখতে পাচ্ছেন। বর্তমান সময়ে এই ফ্রিল্যান্সিং জব গুলোর চাহিদা একবারে আকাশচুম্বি। তাই চলুন, এবার উক্ত চাহিদা সম্পন্ন ফ্রিল্যান্সিং জব গুলো সম্পর্কে স্বল্প আকারে ধারনা নেয়া যাক।

০১ – গ্রাফিক্স ডিজাইনঃ দেখুন, গ্রাফিক্স ডিজাইন হলো এমন একটি ফ্রিল্যান্সিং জব। যার চাহিদা অতিতে ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। আর আপনি যদি একজন দক্ষ ডিজাইনার হতে পারেন, যদি আপনার ডিজাইনশৈলী আর্কষনীয় হয়। তাহলে আপনি গ্রাফিক্স ডিজাইন করে নিজের একটা সফল ক্যারিয়ার গড়ে নিতে পারবেন।

০২ –  থ্রিডি এনিমেশনঃ একটা কথা আছে, বয়স শিশু থেকে আশি, আমরা সবাই কার্টুন দেখতে ভালোবাসি। আর সময় পরিবর্তন এর সাথে সাথে থ্রিডি এনিমেশন এর যুগ চলে এসেছে। তাই মানুষের মধ্যে এনিমেশন দেখার চাহিদাও বৃদ্ধি পেয়েছে। এখন আপনি যদি আপনার এনিমেশন দক্ষতার মাধ্যমে মানুষের চাহিদা পুরন করতে পারেন। তাহলে আপনি প্রচুর পরিমান টাকা ফ্রিল্যান্সিং থেকে আয় করতে পারবেন।

০৩ – প্রোগ্রামিংঃ প্রযুক্তি যতোই উন্নত হবে, পৃথিবী যতো বেশি ডিজিটাল হবে। ঠিক ততো বেশি প্রোগ্রামিং এর চাহিদা বাড়বে। কারন, এইসব উন্নত প্রযুক্তি কে পরিচালনা বা তৈরি করার জন্য প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ এর প্রয়োজন হয়। যেমন ধরুন, আপনি যদি একটি রোবোট কে নিজের কাজে ব্যবহার করতে চান। তাহলে অবশ্যই সেই রোবোট এর মধ্যে আগে থেকে প্রোগ্রাম সেট করে দিতে হবে। আর এসব কারনে দিন দিন প্রোগ্রামিং এর চাহিদা বেড়েই চলেছে।

০৪ – ডিজিটাল মার্কেটিংঃ বর্তমান সময়ে মানুষ অনলাইনে অনেক বেশি সময় ব্যয় করে। সে কারনে এখন পৃথিবীর জায়ান্ট কোম্পানি তাদের পন্যের প্রচার করার জন্য ডিজিটাল মার্কেটিং এর প্রতি ঝুঁকে পড়ছে। আর মানুষ যতো বেশি অনলাইন নির্ভর হয়ে পড়বে। ঠিক ততো বেশি দক্ষ ডিজিটাল মার্কেটারদের চাহিদা বাড়বে।

আরও পড়ুনঃ ডিজিটাল মার্কেটিং করতে কি কি লাগে?

০৫ – অ্যাপস ডেভলপারঃ একটু চিন্তা করে দেখুন, আগের তুলনায় বর্তমানে স্মার্টফোন ব্যবহারের চাহিদা ব্যাপক পরিমানে বৃদ্ধি পেয়েছে। আর একটি স্মার্টফোন কে ব্যবহার করার জন্য অবশ্যই  প্রয়োজনীয় অ্যাপস এর প্রয়োজন হয়। আর সে কারনে মানুষের এই প্রয়োজন মেটানোর জন্য। একজন দক্ষ অ্যাপস ডেভলপার এর চাহিদা সর্বদাই থাকবে।

০৬ – ট্রান্সলেটরঃ সাধারন ভাবে যে সকল মানুষ একের অধিক ভাষায় কথা বলতে পারে। আমরা সেই মানুষ গুলোকে দোভাষি বলে থাকি। তো আপনার যদি একের অধিক ভাষা জানা থাকে। তাহলে আপনি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে ট্রান্সলেটর এর কাজ করতে পারবেন। আর এই ধরনের ফ্রিল্যান্সিং জব এর চাহিদা সময়ের সাথে সাথে আরো বৃদ্ধি পাবে।

 

ফ্রিল্যান্সিং কাজের চাহিদা নিয়ে আমাদের শেষকথা

তো আপনারা যারা ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩ সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের জন্য আমি মোট ৬ টি জনপ্রিয় ফ্রিল্যান্সিং জব সম্পর্কে বলেছি। আর আপনি যদি এই কাজ গুলো তে নিজেকে দক্ষ হিসেবে গড়ে তুলতে পারেন। তাহলে আপনি ফ্রিল্যান্সিং করে নিজের সফল ক্যারিয়ার গড়ে নিতে পারবেন।

এছাড়াও ফ্রিল্যান্সিং রিলেটেড আরো অজনা তথ্য ‍গুলো, খুব সহজ ভাষায় জানতে চাইলে। আমাদের সাথে থাকার চেষ্টা করবেন। আর এতক্ষন ধরে আমার লেখা আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

বিশেষ দ্রষ্টব্য:

এই ওয়েবসাইটটি কোনও অফিসিয়াল ভিসা বা ভ্রমণ সংস্থা নয় এবং এই সাইটের সমস্ত তথ্য অনলাইন, নিউজ পোর্টাল, ব্লগ ও উইকিপিডিয়া থেকে সংগ্রহ করা হয়েছে। তাই কোন ভুল হলে ক্ষমা করবেন। এবং পসিবল হলে আমাদেরকে কমেন্ট করে জানাবেন